Ghatal Dev : কাটমানি বিতর্ক! দেব ও শিউলি সাহার পদত্যাগ চেয়ে পোস্টার বিজেপি-র

Ghatal Dev : কাটমানি বিতর্ক! দেব ও শিউলি সাহার পদত্যাগ চেয়ে পোস্টার বিজেপি-র

চিফ রিপোর্টার- অর্পণ ভট্টাচার্য্য

তৃণমূলের বিরুদ্ধে প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘরের বদলে কাটমানি নেওয়ার অভিযোগ এনে ছিলেন তৃণমূলের অভিনেতা সাংসদ দীপক অধিকারী তথা দেবের জ্যাঠতুতো ভাই। এবার তারই প্রেক্ষিতে পোস্টার দিয়ে দেবের পদত্যাগ দাবি করলো বিজেপি।

প্রসঙ্গত উল্লেখ্য, তৃণমূলের অভিনেতা সাংসদ দেব তথা দীপক অধিকারীর আত্মীয়দের বাস তাঁর আদিবাড়ি কেশপুরের মহিষদা গ্রামে। সেখানকার বাসিন্দা তাঁর জ্যাঠতুতো ভাই বিক্রম অধিকারী পুরোহিত হিসাবে জীবিকা নির্বাহ করেন। পৈত্রিক বাড়ি ভগ্ন প্রায়। স্থানীয় তৃণমূল নেতৃত্বের একাংশের বিরুদ্ধে তাঁর অভিযোগ, ২০১৬ সালে সরকারি আবাস যোজনায় পাওয়া টাকা স্থানীয় তৃণমূল নেতাদের কাটমানি হিসাবে দিতে হয়েছিল। তাঁর আরও অভিযোগ, বিভিন্ন সালিশির নামে তৃণমূল নেতারা দেবের ভাই হিসাবে তাঁকে সামনে রেখে ও দেবের নাম ব্যবহার করে টাকা আদায় করেন।

আরও পড়ুন:  Bayron Biswas : বায়রনকে তৃণমূলের উপহার! নিরাপত্তায় রাজ্য পুলিশ

এই অভিযোগ সামনে আসতেই তোলপাড় শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। ঘাটাল শহরে পাঁশকুড়া বাসস্ট্যান্ড, ঘাটাল কলেজ ও এসডিও অফিস সংলগ্ন বিভিন্ন স্থানে পোস্টার লাগানো হয়েছে বিজেপির তরফে৷ সাংসদের কাছে কাটমানি অভিযোগ প্রসঙ্গে জবাব দাবি করা হয়েছে। সেই সঙ্গে ঘাটালের সাংসদ দেব ও কেশপুরের বিধায়িকা তথা মন্ত্রী শিউলি সাহার পদত্যাগ দাবি করা হয়েছে। খড়গপুরের বিধায়ক হিরণ অভিযোগ এনেছেন, দেব তাঁর এমপি ফান্ডের কাজের জন্য ৩০% কাটমানি নেন।

আরও পড়ুন:  Medinipur : কলাইকুণ্ডা থেকে বিমান উড়বে যাত্রী নিয়ে, ছাড়পত্র বায়ুসেনা ও কেন্দ্রের

এই সমস্ত অভিযোগ প্রসঙ্গে মুখ খুলেছেন তৃণমূলের পশ্চিম মেদিনীপুর জেলা কো-অর্ডিনেটর তথা বিধায়ক অজিত মাইতি। নিজের বক্তব্যে বিজেপির দাবিকে কটাক্ষ করেছেন তিনি। তিনি বলেন, “দেব সজ্জন ব্যক্তি সবাই জানেন। এই সব বলে ওনার চরিত্র কালিমালিপ্ত করা যাবে না।” বিরোধীদের প্রতি তাঁর বার্তা, “দেবের ভাইয়ের বাড়ি পাওয়া অন্যায় হলে ওনারা আদালতে যাচ্ছেন না কেন!”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ