জঙ্গলমহল উৎসব শুরু, মেদিনীপুর কলেজ ময়দানে চলবে শুক্রবার পর্যন্ত

জঙ্গলমহল উৎসব শুরু, মেদিনীপুর কলেজ ময়দানে চলবে শুক্রবার পর্যন্ত

 

চিফ রিপোর্টার- অর্পণ ভট্টাচার্য্য
নবম জঙ্গলমহল উৎসবের সূচনা হল মেদিনীপুর কলেজ ময়দানে। বুধবার বিকেলে উৎসবের উদ্বোধন করেন মৎস্য দপ্তরের মন্ত্রী বিপ্লব রায়চৌধুরী। আগামী শুক্রবার পর্যন্ত চলবে জঙ্গলমহল উৎসব।

বুধবার থেকে শুক্রবার পর্যন্ত মেদিনীপুর কলেজ ময়দানে জঙ্গলমহল উৎসবে থাকবে স্বয়ংসিদ্ধা, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, জনস্বাস্থ্য কারিগরি,খাদ্য প্রক্রিয়াকরণ, কৃষি, মৎস্য, তাঁত ও খাদি সহ ৩৬ টি স্টল। থাকছে মহিলাদের হস্তশিল্পের স্টল। সেই সঙ্গে আয়োজিত হয়েছে বিভিন্ন আদিবাসী সাংস্কৃতিক অনুষ্ঠান। এই উৎসবের উদ্বোধক মন্ত্রী বিপ্লব রায়চৌধুরীর সঙ্গে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক জুন মালিয়া, পরেশ মুর্মু, পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক আয়েশা রানী, পুলিশ সুপার দীনেশ কুমার, জেলা পরিষদের কর্মাধ্যক্ষরা, মেদিনীপুর পুরসভার পুরপ্রধান সৌমেন খান প্রমুখরা।

আরও পড়ুন:  মেদিনীপুরে আঞ্চলিক বিজ্ঞান ও প্রযুক্তি কংগ্রেস, আয়োজনে মহিলা মহাবিদ্যালয়

এইদিনের অনুষ্ঠানে মন্ত্রী বিপ্লব রায়চৌধুরী বলেন, ‘রাজ্যের মুখ্যমন্ত্রী ২০১১ সাল থেকে সমাজের পিছিয়ে পড়া অংশকে সামনের সারিতে তুলে আনার জন্য বহু প্রকল্প বাস্তবায়ন করেছেন। তাঁর উদ্যোগে বদলে গেছে জঙ্গলমহল। গুলি আর বারুদের বদলে উন্নয়নে ভরে গেছে।’ বুধবারের উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন জেলা তথ্য আধিকারিক বরুন মন্ডল। অনুষ্ঠানে আদিবাসী মানুষদের বিভিন্ন বাদ্যযন্ত্র উপহার দেওয়া হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ